যে কারনে পাকিস্তানের ক্রিকেট নিয়ে শঙ্কিত আফ্রিদি

May 07, 2016 04:06 pm

 

একের পর এক পরাজয়ের কারনে নিজ দেশে নানামুখী সমালোচনার মুখে আছেন শহিদ আফ্রিদি। তিনি এখন পাকিস্তানের ক্রিকেট ভবিষত নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন। যদিও বিশ্বকাপে ব্যর্থতার পর পাকিস্তান ক্রিকেটে বড় ধরনের সংস্কার শুরু হয়ে গেছে। ইনজামাম-উল হককে প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ দেয়ার পর কোচ হিসেবে যোগ দিয়েছে দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানের সাবেক কোচ মিকি আর্থার। এরপরও পাকিস্তান ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে শংকিত সদ্য দল থেকে বাদ পরা সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি।

জিও সুপার চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে আফ্রিদি বলেন, আমার দৃষ্টিতে এই মুহূর্তে মাঠ পর্যায়ে প্রকৃত অর্থে খুব মেধাবী ক্রিকেটার নেই। নির্দিষ্ট করে আমি কোন তরুণ খেলোয়াড়ের কথা বলতে পারছি না। আমি মনে করছি স্কুল ক্রিকেট ও তৃণমুল পর্যায়ে বোর্ডের নজর দেয়া দরকার।

এদিকে ইংল্যান্ড সফরে অনুশীলন ক্যাম্পের জন্য জন্য ঘোষিত দল থেকেও বাদ পড়া আফ্রিদি বলেন, আমি কেবলমাত্র টি-টোয়েন্টির দিকে নজর দিচ্ছি এবং এই গ্রীষ্মে ইংলিশ কাউন্টি ক্রিকেটে আমার প্রতিশ্রুতির বিষয়ে বোর্ডকে আমি অবহিত করেছি।

তবে পাকিস্তান দলে জায়গা পাওয়া লক্ষ্যে ফর্মে ফিরতে ও ফিটনেস ধরে রাখতে আমাকে অবশ্যই কঠোর পরিশ্রম করতে হবে। আর পাকিস্তান ক্রিকেটের উন্নতির লক্ষ্যে নির্বাচকদের যে কোন সিদ্ধান্তে তার সমর্থন থাকবে বলেও জানান এই অলরাউন্ডার। শহিদ আফ্রিদির এই বক্তব্যে পাকিস্তান ক্রিকেটের হতাশা জনক চিত্রটি ফুটে উঠেছে ।