পাকিস্তানি তারকাদের ভারত ছাড়ার হুমকি

Sep 24, 2016 04:23 am


সম্প্রতি উরি হামলার পর পাকিস্তানের সঙ্গে ভারতের সম্পর্কে এমনিতেই যে উত্তেজনার আবহ তৈরি হয়েছে তাতে নতুন করে ইন্ধন যোগাচ্ছে সাম্প্রদায়িক সংগঠন মহারাষ্ট্র নবনির্মান সেনা (এমএসএন) । এই সংগঠনটি ফওয়াদ খান, মাহিরা খানের মতো পাকিস্তান থেকে আসা তারকাদের ভারত ছেড়ে চলে যাওয়ার জন্য ৪৮ ঘন্টার সময়সীমা দিয়েছে এমএসএন নেতা।

ক্ষমতাসীন বিজেপির সাথে ঘনিষ্ট এই সংগঠনের ঘোষনার মাধ্যমে সেক্যুলার দাবি করা ভারতে উগ্র হিন্দুত্ববাদী সংগঠনগুলোর প্রতাপের দিকটি ফুটে উঠেছে।


এই সংগঠনের পক্ষ থেকে ঘোষনা দেয়া হয়েছে কথা মানা না হলে তাদের ধাক্কা দিয়ে দেশ থেকে বের করে দেওয়া হবে বলেও জানিয়েছেন এমএসএন সিনেমা কর্মী ইউনিট চিত্রপট কর্মচারী সেনার প্রধান অময় খোপকর।


এএনআই-কে দেওয়া একটি সাক্ষাৎকারে খোপকর বলেন, "আমরা পাকিস্তানি অভিনেতা অভিনেত্রীদের ভারত ছেড়ে যাওয়ার জন্য ৪৮ ঘন্টার সময় দিয়েছি। না গেলে এমএসএন ওদের ধাক্কা দিয়ে বের করবে।"


আরও একধাপ এগিয়ে খোপকারের হুমকি, "পাকিস্তানি তারকাদের ধরে মারা হবে। ওদের সঙ্গে যে প্রযোজক বা পরিচালকরা থাকবে তাদেরও রেহাই দেয়া হবে না তাদেরকেও ধরে মারব।" এই প্রথমবার নয়, এর আগেও মারধরের হুমকি দিয়েছেন এই এমএসএন নেতা।
উগ্র হিন্দুত্ববাদিদের এমন ঘোষনায় উদ্বেগ সৃষ্টি করেছে সিনেমা জগতে।

কারন ভারতে অনেক পাকিস্তানি অভিনেতা অভিনেত্রী ও গায়কার কাজ করেন। তারা সিনেমা জগতে যথেষ্ট জনপ্রিয়। এ ধরনের হুমকির মধ্যদিয়ে ভারতীয় সমাজে অসহিষ্ঞুতার দিকটি ফুটে উঠেছে।