পরমানু অস্ত্র ব্যবহারের যে হুমকি দিলেন পাক মন্ত্রী

Sep 29, 2016 08:29 am

 

পাক- ভারত উত্তেজনার মধ্যে পাকিস্তান এবার ভারতকে তীব্র আক্রমণ করতে গিয়ে পরমাণু অস্ত্র ব্যবহারের হুমকি দিয়েছে। পাকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রী খাজা মোহাম্মদ আসিফ মন্তব্য করেন তাদের দেশের পরমাণু অস্ত্র সাজিয়ে রাখার জন্য নয়, প্রয়োজনে তা ব্যবহারও করবে।
উরি ঘটনার পর থেকেই ভারত-পাকিস্তান সম্পর্ক এখন তলানিতে এসে ঠেকেছে।

দফায় দফায় আক্রমণ পাল্টা আক্রমণ চলছে। নিয়ন্ত্রর রেখা বরাবর ভারতীয় বাহিনীর হামলায় ২ জন পাকিস্তানি সৈন্য নিহত হওয়ার পর উত্তেজনা আরো বেড়ে গেছে। পাকিস্তানের উপর নানা ভাবে চাপ সৃষ্টি করে চলেছে ভারত। পাকিস্তানও যুদ্ধের প্রস্তুতি নিতে অনেক গুলো মহড়া করেছে।

এর মধ্যে পাক প্রতিরক্ষা মন্ত্রীর পাকিস্তানের একটি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাতকারে পরমানু অস্ত্র ব্যবহারের এই হুমকি দেন। পাকিস্তানি টেলিভিশন চ্যানেল, সামা-তে ২৬ সেপ্টেম্বর সাক্ষাতকার দিতে গিয়ে খাজা মোহাম্মদ আসিফ বলেন, "কৌশলগত যে অস্ত্র রয়েছে, যা আমরা প্রোগ্রাম করেছি, তা আমাদের দেশের সুরক্ষার জন্যই করা হয়েছে। শুধুমাত্র সাজিয়ে রাখার জন্য বানানো হয়নি। যদি আমাদের নিরাপত্তা বিপদের মুখে পড়ে তাহলে আমরা এই পরমাণু অস্ত্রের ব্যবহার করে ওদের (ভারতকে) ধ্বংস করে দেব।"


এই প্রথমবার নয়, এর আগেও উরি হামলার একদিন আগে অর্থাত ১৭ সেপ্টেম্বর জিও টিভিতে সাক্ষাতকার দিতে গিয়ে খাজা আসিফ বলেছিলেন, যুদ্ধের কোনও সঙ্কেত এখনও পর্যন্ত নেই, তবে কোরানের আল্লাহ যেমন বলেছেন যুদ্ধের ঘোড়া প্রস্তুত রাখতে হবে। আমরা যে কোনো ধরনের আগ্রাসন মোকাবেলায় প্রস্তুত আছি।