সালমান খানকে পাকিস্তান পাঠানোর হুমকি

Oct 01, 2016 09:09 am

 

বলিউড অভিনেতা সালমান খানকে কঠিন শিক্ষা দেয়ার ঘোষান দিয়েছে হিন্দুত্ববাদী সংগঠন শিবসেনা। ভারতে অভিনয় করতে আসা পাকিস্তানি শিল্পীদের পক্ষ নেয়ায় এই হুমকি দেয়া হয়েছে। তিনি বলেছিলেন পাকিস্তানি শিল্পীরা সন্ত্রাসবাদী নয়। এখানেই না থেমে সলমন আরও বলেন, সন্ত্রাসবাদী আর শিল্পীদের মধ্যে ফারাকটা বুঝতে হবে। পাকিস্তানি শিল্পীদের ভারতে কাজ করার অনুমতি সরকার দিয়েছে।

সালমান খান তাঁর বার্তায় দেশের মধ্যে শান্তি বজায় রাখার আহবান জানান। পরিচালক করণ জোহরও পাকিস্তানি অভিনেতাদের ভারতে কাজ করার পক্ষে অবস্থান নেন। করণ বলেন, "আমরা সিনেমা বানাই। ভালবাসা আর সম্প্রীতি বজায় রাখা আমাদের কাজ।
সালমানের খানের এই বক্তব্য প্রচারের পর শিবসেনা নেতারা তাকে উচিত শিক্ষা দেয়া হবে বলে জানিয়েছেন। শিবসেনা নেতা মনীষা কান্দে বলেন পাকিস্তানি শিল্পীদের প্রতি যদি সালমানের এতো দরদ থাকে তাহলে তার উচিত পাকিস্তান চলে যাওয়া।


পাকিস্তানি অভিনেতা ফাওয়াদ খান ইতোমধ্যে নিরাপত্তা শঙ্কার কারনে ভারত ছেড়ে চলে গেছেন। আরেক জনপ্রিয় অভিনেত্রী মাহিরা খানও ভারত ছেড়ে চলে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। এই দুই পাকিস্তানি শিল্পী বলিউডের বেশ কয়েকটি সিনেমায় অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছেন। করন জোহরের একটি সিনেমার কাজ এখনও চলছে।


এর আগে পাকিস্তানি শিল্পীদের দেশ ছেড়ে চলে যাওয়ার জন্য ৪৮ ঘন্টার সময়সীমা বেধে দিয়েছিলো হিন্দুত্বাদী একটি সংগঠন। এবার সালমান খানকেও হুমকি দেয়া হলো।